ফ্রী ফন্ট ডাউনলোড
Technology News

ফ্রী ফন্ট ডাউনলোড করার সেরা ৫ টি ওয়েবসাইট ।

0

আসসালামু আলাইকুম,

আশা করি সবাই ভালো আছেন , আল্লাহর রহমতে আমিও ভালো আছি  ।  আমরা যারা দৈনন্দিন জীবনে ডিজাইন এর কাজের সাথে জরিত তাদের বিভিন্ন সময় বিভিন্ন ধরনের স্টাইল ওয়ালা ফন্ট দরকার পরে থাকে তখন আমরা তা খুঁজে বের করি ডাউনলোড করার চেষ্টা করি বা ভালো ওয়েব সাইট খুঁজি  আবার অনেকেই গ্রাফিক্স ডিজাইন, ওয়েব ডিজাইন ও অন্যান্য সব ডিজাইন সহ বিভিন্ন কাজে  ব্যবহারে জন্য । তো আজ আপনাদের আজ ৫টি ফ্রী ডাউনলোড করার সেরা ওয়েব সাইটের  সাথে পরিচয় করিয়ে দিব যেখান থেকে আপনি সম্পন্ন ফ্রী তে ডাউনলোড করে  ব্যবহার করতে পারবেন । এই সাইটগুলো তে ফ্রী ফন্ট গুলো কোন টাকা / ডলার না দেওয়া ছাড়ায় ডাউনলোড করে ব্যবহার করতে পারবেন এর জন্য আপনাকে তেমন কিছু করতে  হবে না । তো চলুন সেরা সেরা ১০ টি ফ্রী ফন্ট ডাউনলোড করার সাইটের সাথে পরিচয় হওয়া যাক ।

১) Fontsquirrl:

ফ্রি ফন্ট ডাউলোড

এই ওয়েবসাইট টি ফ্রী তে ফন্ট ডাউনলোড করার অসাধারণ একটি সাইটে এখান থেকে আপনার পছন্দ যেকোন ফন্ট ডাউলোড করে ফ্রী তে ব্যবহার করতে পারবনে এর জন্য কোন প্রকার লাইন্সেস লাগবে না । ফন্ট ডাউলোড করার জন্য ওয়েব সাইটে ক্যাটেগরি ভেদে সাইটে দেওয়া আছে আপনার পছন্দের ক্যাটেগরি তে ঢুকে আপনি ফন্ট ডাউনলোড করতে পারবে এছাড়া রয়েছে  ফন্ট সার্চ করে ডাউনলোড করার অপশন । আপনি চাইলে ওয়েব টি থেকে তাদের প্রিমিয়াম ফন্ট গুলো কিনেও ব্যবহার করতে পারেন ।

[mks_button size=”large” title=”www.fontsquirrel.com” style=”squared” url=”https://www.fontsquirrel.com/” target=”_blank” bg_color=”#2295d8″ txt_color=”#FFFFFF” icon=”” icon_type=”” nofollow=”1″]

 

২) Google Fonts:

ফ্রী ফন্ট ডাউনলোড

গুগল ফন্ট হলো গুগলেরই আরেক টি ওয়েব সাইট যেখান থেকে আপনার বিভিন্ন ডিজাইন বা অন্যান্য কাজে ফন্ট ফ্রী তে ফন্ট গুলো ডাউনলোড করে নিতে পারবেন । আপনি যদি ওয়েব ডিজাইনের কাজ করেন তাহলে থাকছে আপনার জন্য দারুণ সুবিধা আপনি যে ফন্ট গুলো ব্যবহার করতে চান সেগুলো সিলেক্ট করলে আপনি একটি লিংক পাবে যার মাধ্যমে আপনার ডিজাইনে ফন্ট গুলো এড করতে পারবেন । গুগল ফন্ট সংগ্রহ করতে যে যে ফন্ট নিতে চান তা সিলেক্ট করে জিপ ফাইলে ডাউনলোড করতে পারবেন ।

[mks_button size=”large” title=”Google Fonts” style=”squared” url=”https://fonts.google.com” target=”_blank” bg_color=”#e02356″ txt_color=”#FFFFFF” icon=”” icon_type=”” nofollow=”1″]

 

৩) DaFont:

ফ্রী ফন্ট ডাউনলোড

DaFont হলো ব্যক্তিগত কাজের ফ্রী তে ফন্ট ডাউনলোড করার ওয়েবসাইট এখানে আপনি বিভিন্ন ক্যাটেগরি ভেদে ফন্ট খঁজে নিতে পারেন । ওয়েব সাইট টি তে Cartoon,horror,comic,video,game ইত্যাদি ক্যাটেগরি তে ফন্ট রয়েছে আপনি চাইলে এসব ব্যবহার করে আপনার পছন্দের ফন্ট ডাউনলোড করে নিতে পারেন  । আপনি এই ওয়েব সাইটে একটু খুঁজলে বাণ্যিজিক ভাবে ফন্ট ব্যবহার করার জন্য কিছু ফন্ট পেতে পারেন ।

[mks_button size=”large” title=”DaFont” style=”squared” url=”https://www.dafont.com” target=”_blank” bg_color=”#dd3333″ txt_color=”#FFFFFF” icon=”” icon_type=”” nofollow=”1″]

 

৪) FontSpace:

ফন্টস্পেস এ ৩৫০০০+ এর ও বেশি ফন্ট রয়েছে ফ্রীতে ব্যবহার করা জন্য । আপনি আপনার পছন্দ মতো যেকোন ফন্ট ডাউনলোড করে ব্যবহার করতে পারবেন আর ওয়েব সাইট টি ব্রাউজে অপশন থেকে যে টাইপের ফন্ট নিতে চান সেটি সিলেক্ট করতে পারেবন ।

[mks_button size=”large” title=”FontsSpace” style=”rounded” url=”https://www.fontspace.com” target=”_blank” bg_color=”#cecece” txt_color=”#dd3333″ icon=”” icon_type=”” nofollow=”0″]

 

৫)100fonts:

ফ্রী ফন্ট ডাউনলোড সাইট

১০০১ ফন্ট এ ৯৫২৬+ ফন্ট রয়েছে কিন্তু এই ওয়েবসাইটের সব ফন্ট বাণ্যিজিক ভাবে ব্যবহার করতে পারবে না । এই ওয়েবসাইট টি অন্যসব সাইটের মতো ইউজার ফ্রেন্ডলি না কিন্তু ফ্রী ফন্ট ডাউলোড করার সেরা সাইটের মধ্যে এটিও একটি ।

[mks_button size=”large” title=”1001fonts” style=”rounded” url=”https://www.1001fonts.com/” target=”_blank” bg_color=”#d63131″ txt_color=”white” icon=”” icon_type=”” nofollow=”0″]

 

নোটঃ ওয়েব সাইট গুলোর সুবিধা বা সিস্টেম প্রায় একই আপনি ভিসিট করে দেখলে ওয়েব সাইটগুলো সম্পর্কে আরো বিস্তারিত জানতে পারবেন ধন্যবাদ ।

 

ভিপিএন কি? কেন ভিপিএন ব্যবহার করবেন ?

Facebook Comments

monsterid
নিজের সম্পর্কে তেমন কিছু বলার নাই । আমি প্রতিনিয়ত নতুন কিছু শিখার বা জানার চেষ্টা করি এবং নিজের জানা ও শিখা বিষয় গুলো আপনাদের সাথে শেয়ার করে থাকি এই সাইট টির মাধ্যমে । "Learn And Share Your Knowledge"

ফেসবুক মেসেঞ্জারের নতুন সুবিধা আনসেন্ড মেসেজ সম্পর্কে বিস্তারিত ।

Previous article

অ্যান্ড্রয়েড মোবাইলের ৫৭৪ কেবির সেরা একটি ব্রাউজার রিভিউ ।

Next article

You may also like

Comments

Leave a reply