NanoBlog

ফেসবুক মেসেঞ্জারের নতুন সুবিধা আনসেন্ড মেসেজ সম্পর্কে বিস্তারিত ।

আসসালামু আলাইকুম , আশা করি সবাই ভালো আছেন ।

আমরা যারা ফেসবুক ব্যবহারকারী আছি তারা  হয়তো ফেসবুকে বা বিভিন্ন টেক ফোরাম বা নিউজ সাইটে একটা খবর শুনেছি যে তারা ফেসবুক নাকি আনসেন্ড মেসেজ সুবিধার আনবে । ইতিমধ্যে ফেসবুক তার এই ফিচার টি এনেছে ফেসবুকে অনেক আগে থেকে মেসেজ ডিলিট করার উপায় ছিল । কিন্তু সেটি এমন ছিল যে আপনি যদি কোন ভুল বা ইচ্ছা করে কাউকে মেসেজ দেন সেটা ডিলিট করলে শুধু আপনার থেকে ডিলিট হচ্ছিল কিন্তু যাকে মেসেজ টি সেন্ড করছেন তার কাছে মেসেজ টি থেকেই যেত ।  কিন্তু তা এখন আর হবে না !

ফেসবুক আনসেন্ড মেসেজ ফিচার/সুবিধা  ঃ

আমরা ফেসবুক ব্যবহার করে কারো সাথে কথা বলার সময় হঠ্যাৎ ভুলে কোন মেসেজ একজন পাঠাতে গিয়ে আরেক জনকে দেয় বা ভুল কোন একটা মেসেজ দেয় কিন্তু তখন আমরা তা নিজের কাছ থেকে ছাড়া রিমুভ করতে পারি না কিন্তু ফেসবুকের এই নতুন ফিচার আপনাকে এই সুবিধা টি দিচ্ছে । আপনি চাইলেই আপনার পাঠানো মেসেজ আপনি ১০ মিনিটের মধ্যে রিমুভ / আনসেন্ড করতে পারবেন । কিন্তু বর্তমানে এই সুবিধা টি শুধু  অ্যান্ড্রয়েড এবং আইওএসের জন্য রয়েছে  সামনে এই সুবিধা টি সবাইকে দেওয়া জন্য কাজ করবে বা করছে জানা গেছে ।

যেভাবে মেসেজ আনসেন্ড / রিমুভ করবেনঃ

আপনার এই সুবিধা টি ভোগ করতে অবশ্যই মেসেঞ্জার টি আপডেট না করা থাকলে আপডেট করে নিতে হবে তার পর যে মেসেজ টি ভুলে সেন্ট করছেন সেই মেসেজের উপর চাপ দিয়ে ধরে রাখলে রিমুভ করার জন্য দুটা অপশন দেওয়া হবে একটি Remove For Every One  টি আপনার আর যাকে সেন্ড করছেন  অর্থ্যাৎ দুজনের কাছ থেকেই মেসেজ টি ডিলিট/রিমুভ হয়ে যাবে আরেক টি অপশন Remove For You এটি দিলে শুধুই আপনার কাছে থেকে মেসেজ টি ডিলিট হয়ে যাবে ।

ফেসবুক আনসেন্ড মেসেজ সুবিধা

আরো পড়ুনঃ

যে কারণে এই ব্যক্তি কে অনুসরণ করবেন ! ঝংকার মাহবুব রিভিউ ।

হ্যাকিং প্রতিরোধে তৈরি করুন স্মার্ট পাসওয়ার্ড নিজেকে রাখুন সুরিক্ষত

ক্রোম ব্রাউজারের কিছু শর্টকাট জেনে নিন আর ব্রাউজিং করুন আরো দ্রুত আরো সহজ ।

ভিপিএন কি? কেন ভিপিএন ব্যবহার করবেন ?

MD Biplop Hossain

আমার নাম মোঃ বিপ্লব হোসেন , বর্তমানে আমি কম্পিউটার ডিপার্টেমন্টে ডিপ্লোমা ইন ইঞ্জিনিয়ারিং পড়াশোনা করছি আর নিজের জানা বিষয় গুলো অন্যদের জানাতে শিখাতে ভালো লাগে তাই আমার এই সাইট ।

Add comment

Your Header Sidebar area is currently empty. Hurry up and add some widgets.