Technology NewsAndroid Zone

ফেসবুক মেসেঞ্জারের নতুন সুবিধা আনসেন্ড মেসেজ সম্পর্কে বিস্তারিত ।

44views
17 / 100 SEO Score

আসসালামু আলাইকুম , আশা করি সবাই ভালো আছেন ।

আমরা যারা ফেসবুক ব্যবহারকারী আছি তারা  হয়তো ফেসবুকে বা বিভিন্ন টেক ফোরাম বা নিউজ সাইটে একটা খবর শুনেছি যে তারা ফেসবুক নাকি আনসেন্ড মেসেজ সুবিধার আনবে । ইতিমধ্যে ফেসবুক তার এই ফিচার টি এনেছে ফেসবুকে অনেক আগে থেকে মেসেজ ডিলিট করার উপায় ছিল । কিন্তু সেটি এমন ছিল যে আপনি যদি কোন ভুল বা ইচ্ছা করে কাউকে মেসেজ দেন সেটা ডিলিট করলে শুধু আপনার থেকে ডিলিট হচ্ছিল কিন্তু যাকে মেসেজ টি সেন্ড করছেন তার কাছে মেসেজ টি থেকেই যেত ।  কিন্তু তা এখন আর হবে না !

ফেসবুক আনসেন্ড মেসেজ ফিচার/সুবিধা  ঃ

আমরা ফেসবুক ব্যবহার করে কারো সাথে কথা বলার সময় হঠ্যাৎ ভুলে কোন মেসেজ একজন পাঠাতে গিয়ে আরেক জনকে দেয় বা ভুল কোন একটা মেসেজ দেয় কিন্তু তখন আমরা তা নিজের কাছ থেকে ছাড়া রিমুভ করতে পারি না কিন্তু ফেসবুকের এই নতুন ফিচার আপনাকে এই সুবিধা টি দিচ্ছে । আপনি চাইলেই আপনার পাঠানো মেসেজ আপনি ১০ মিনিটের মধ্যে রিমুভ / আনসেন্ড করতে পারবেন । কিন্তু বর্তমানে এই সুবিধা টি শুধু  অ্যান্ড্রয়েড এবং আইওএসের জন্য রয়েছে  সামনে এই সুবিধা টি সবাইকে দেওয়া জন্য কাজ করবে বা করছে জানা গেছে ।

যেভাবে মেসেজ আনসেন্ড / রিমুভ করবেনঃ

আপনার এই সুবিধা টি ভোগ করতে অবশ্যই মেসেঞ্জার টি আপডেট না করা থাকলে আপডেট করে নিতে হবে তার পর যে মেসেজ টি ভুলে সেন্ট করছেন সেই মেসেজের উপর চাপ দিয়ে ধরে রাখলে রিমুভ করার জন্য দুটা অপশন দেওয়া হবে একটি Remove For Every One  টি আপনার আর যাকে সেন্ড করছেন  অর্থ্যাৎ দুজনের কাছ থেকেই মেসেজ টি ডিলিট/রিমুভ হয়ে যাবে আরেক টি অপশন Remove For You এটি দিলে শুধুই আপনার কাছে থেকে মেসেজ টি ডিলিট হয়ে যাবে ।

ফেসবুক আনসেন্ড মেসেজ সুবিধা

Leave a Response

MD Biplop Hossain
নিজের সম্পর্কে তেমন কিছু বলার নাই । আমি প্রতিনিয়ত নতুন কিছু শিখার বা জানার চেষ্টা করি এবং নিজের জানা ও শিখা বিষয় গুলো আপনাদের সাথে শেয়ার করে থাকি এই সাইট টির মাধ্যমে । "Learn And Share Your Knowledge"