Life StyleProgramming Tutorials

যে কারণে এই ব্যক্তি কে অনুসরণ করবেন ! ঝংকার মাহবুব রিভিউ ।

0

আসসালামু আলাইকুম,

আমাদের ব্লগে আপনাকে স্বাগতম, আজ আমরা এমন এক ব্যক্তি কি নিয়ে আলোচনা করব তাকে যদি আপনারা অনুসরণ করে উপকৃত হবেন  সবচেয়ে বেশি উপকৃত হবেন কম্পিউটার ডিপার্টমেন্ট পড়ুয়া শিক্ষার্থীরা । আমরা আমাদের বাস্তব জীবনে অনেক ধরনের সমস্যায় থাকি যেমনঃ এটা করব না ওটা করব ? পড়তে বসতে চাই কিন্তু পড়া আর বসা হয় না , ডিপ্রেশনে ভুগেন ইত্যাদি আবার যারা একটু চালু মার্কা মানে একটু টেকনলোজি প্রেমী তারা হয়ত ভুল করে প্রোগ্রামিং শিখতে চেয়েছেন, কেউবা আবার ওয়েব ডিজাইন ডেভেলপমেন্ট শিখতে ইচ্ছুক কিন্তু কোথায় শিখবেন কেমনে শিখবেন  কেমনে শিখবে করতে গিয়ে মাথা নিয়ে পড়ে থাকেন প্রচুর কঠিন লাগে তাদের জন্য ঝংকার মাহবুব অনুসরণ করার মতো উপরে আবার স্কয়ার ওয়ালা মানুষ। আরে মিয়া থামেন আরো বাকি আছে বলার যা নিচে খন্ডে খন্ডে তুলে ধরার চেষ্টা করব ।

পরিচয়ঃ  প্রথমে শুরু করি এই ব্যক্তির নাম দিয়ে নাম আসল ঝংকার মাহবুব হলেও তিনি নিজিকে হাবলু,হাবলু দ্যা গ্রেট,বলদ কমিউটির সদস্য বলে দাবি করতে ভালোবাসে । কিন্তু আমরা যারা তাকে অনুসরণ করি হাবলু ভাই বলেই ডাকবে বেশি পছন্দ করি । তারপর আছে পেশায় , হ্যাঁ তিনি পেশায় সিনিয় ওয়েব ডেভেলপার হিসিবে আমেরিকার শিকাগো শহরে নিলসেন কোম্পানিতে কাজ করেন । তার ভাষায় তিনি ঐখানে কামলা খাটেন এমন টা কেন নিচে অংশ টুকু পড়ে বুঝে নিন ।

ঝংকার মাহবুব

 

ঝংকার মাহবুবের কর্ম-কান্ডঃ তিনি পেশায় কি করেন সেটা তো উপরে পড়লেন ,এখন বলি তার কিছু অসাধারণ বিশেষত্ব নিয়ে  তিনি একজন মজাদার ব্যক্তি যে মজায় মজায় সব কিছু সহজে বুঝাতে পারে ,তিনি সব কিছু মজার মাধ্যমে এবং বাস্তব উদাহারণ দিয়ে এমন সহজে করে বুঝায় যে আপনি না বুঝে কোথায় যাবেন যদি আপনি মানসিক ভাবে ঠিক থাকেন অনেকেই আছে না আমি বুঝবো না তুই বুঝা দেখি । আর তিনি বই পড়তে ও বই লিখতে পছন্দ করেন যা তার ইউটিউবের চ্যানেলের ভিডিও গুলো দেখলেই বুঝা যায় । যারা প্রোগ্রামিং শিখতে ইচ্ছুক ,কিন্তু প্রোগ্রামিং দেখে ভয় পান দুএকদিন চেষ্টা করে বলেন আমার দ্বারা হবে না  তাদের জন্য তিনি মজার মাধ্যমে প্রোগ্রামিং শিখানোর জন্য লিখেছেন “হ্যাবলুদের জন্য প্রোগ্রামিং” এবং যারা কখন প্রোগ্রামিং করেন নি তাদের জন্যও বইটি খুব ভালো সহজে এবং মজার মাধ্যমে শিখতে পারবেন প্রোগ্রামিং এর বেসিক কিছু জিনিস । এছাড়াও রয়েছে তার আরো কিছু বই যা পড়লে আপনি প্রোগ্রামিং মোটামুটি প্রয়োজনীয় জিনিস শিখে ফেলতে পারবেন তাও আবার  মজায় মজায় তেমন কঠিন লাগবে না পড়তে করতে মন চাইবেন । এবার আসি তার দিক-নির্দেশনার দিক নিয়ে তিনি তার ইউটিউব চ্যানেলে সময় পাইলেই সুন্দর ভিডিও  দেয় কি ভাবে কি করবেন কেমন ভিডিও দেয় চোখ দিয়ে দেখে নিন ।

jhankar mahbub

 

আমি যে ভাবে হাবলু ভাইয়ে সদ্ধান পাইঃ  আমি একদিন ইউটিউবে ওয়েবসাইট এবং প্রোগ্রামিং নিয়ে সহজ ভিডিও খুঁজছিলাম কিন্তু তেমন কিছু পাচ্ছি না আমার ও প্রোগ্রামিং অনেক কঠিন লাগত এই সময় হঠ্যাত দেখি হাবলু ভাইয়ে ভিডিও  তা দেখে এত মজা ও সহজ লাগল শিখা সেই থেকে তাকে আমার ফলো করা এবং প্রোগ্রামিং শিখার জন্য  কিনে ফেলি “হাবলুদের জন্য প্রোগ্রামিং” বই টা বইটা পড়ে মনে হয় নাই কঠিন কিছু শিখছি বই টা খুব মজার ছিল । এবং তাহাকে দেখিয়া আমি মুদ্ধ হয়ে গিয়াছি যে ফেসবুকের নিজের নিকনেম টা ও হাবলু রেখে দিয়েছে কারণ আমি তার মতো হাবলু হিসাবে তৈরী হতে চাই ।

ঝংকার মাহবুবের সাক্ষাতকার দেখুন তার সম্পর্কে আরো ভালো জানতে

ঝংকার মাহবুবের খোঁজ-খবরঃ

ওয়েবসাইট ঃ  jhankarmahbub.com

ইউটিউব চ্যানেল ঃ চ্যানেল লিংক

ঝংকার মাহবুব ভাইয়ের বই সমূহ পেতে ঃ ভিসিট করুন রকমারি ডট কম

নোট ঃ  ঝংকার মাহবুব ভাইয়ের পারমিশন ছাড়া তার উপর কিছু লিখে ফেলার সাহস করলাম কারণ ব্যক্তিটা আমার ভালো লাগার মানুষ আর আপনাদের কাজে আসবে এবং শুধু ভাই আমার না আমার মতো অনেক হাবলু হিরো কারণ তার সব কিছু তে মজার ও শিক্ষার হয়ে থাকে ।

Facebook Comments

monsterid
নিজের সম্পর্কে তেমন কিছু বলার নাই । আমি প্রতিনিয়ত নতুন কিছু শিখার বা জানার চেষ্টা করি এবং নিজের জানা ও শিখা বিষয় গুলো আপনাদের সাথে শেয়ার করে থাকি এই সাইট টির মাধ্যমে । "Learn And Share Your Knowledge"

ওয়েব হোস্টিং কি ও ডোমেইন কি বিস্তারিত ?

Previous article

ক্রোম ব্রাউজারের কিছু শর্টকাট জেনে নিন আর ব্রাউজিং করুন আরো দ্রুত আরো সহজ ।

Next article

You may also like

Comments

Leave a reply