Android Zone

অ্যান্ড্রয়েড মোবাইলের ৫৭৪ কেবির সেরা একটি ব্রাউজার রিভিউ ।

সেরা ব্রাউজার
38views

আসসালামু আলাইকুম,

আশা করি সবাই ভালো আছেন, আজ আপনাদের সাথে আমি কম সাইজের বড় ধামাকার একটি ব্রাউজার নিয়ে আলোচনা করব যেটি সব অন্য ব্রাউজারের তুলানায় সাইজে ও ফিচার / সুযোগ সুবিধা অনেক । আমরা ইন্টারনেট ব্রাউজিং এর ক্ষেত্রে অনেকেই ক্রোম,অপেরা,ইউসি, সহ আরো সব ব্রাউজার ব্যবহার করতে থাকি কিন্তু এর চেয়ে আজ এদের চেয়ে একটা সেরা ব্রাউজার সাথে পরিচয় করে দিব যেটার নাম আপনার আজ শুনলেও ব্রাউজারের ফিচার গুলো খুব ভালো ও যা আমাদের দৈনন্দিন কাজে ইন্টারনেট ব্যবহার করতে লাগে এমন সব সুবিধা দেওয়া আছে ।  ব্রাউজার টির নাম হলো ভায়া ব্রাউজার [ Via Browser ] এটি অন্য সব ব্রাউজারের চেয়ে আন্ড্রয়েড মোবাইলের সেরা ব্রাউজার বলার কারণ নিচে বর্ণনা করা হলো ।

ভায়া ব্রাউজার [Via Browser] : ভায়া ব্রাউজার ১৮ আগষ্ট ২০১৬ তে রিলিজ করা হয় এবং সর্বশেষ আপডেট করা হয় ২৯ জানুয়ারি ২০১৯ এ । ব্রাউজার টির সাইজ শুরুতে ৮৮৮ কেবি ছিল এর মধ্যে যতবার আপডেট করা হয়েছে তত বার সাইজের মান টা কম বেশি হয়েছে কিন্তু ফিচার বা সুযোগ সুবিধা ঠিকই রয়েছে  । ব্রাউজির টির বর্তমান সাইজ  ৫৭৪ কেবি   ।  নিচে প্লে স্টোরের ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

Install Now

 

কেন অন্য ব্রাউজার ভায়া ব্রাউজারের চেয়ে ভালো ? 

প্রথমত এই ব্রাউজারের সাইজের দিক থকে অন্য সব ব্রাউজার কে পিছিয়ে রাখে এছাড়াও এতটুকু সাইজের ব্রাউজারে আমার দেখা এত ফিচার কোন ব্রাউজারে নাই । এছাড়া ব্রাউজারে ইউজার ইন্টারফেস অর্থ্যাৎ ব্রাউজারের ডিজাইন টা খুব সাধারণ কিন্তু সুন্দর এবং ব্রাউজিং করতে রয়েছে আরো কিছু টুলস যা নিচে তুলে ধরা হলো ।

ভায়া বাউজারের সুবিধা / ফিচারঃ

১। সাইজঃ শুরুতেই বলেছি এই ব্রাউজারের সাইজ কম কিন্তু চমক বেশি  । ব্রাউজারের সাইজ কম হওয়াতে ব্রাউজার কোন ধরনের ল্যাগ করবে না বললেই চলে অন্য সব ব্রাউজারের তুলনায় ।

২। ডিজাইনঃ ব্রাউজারের ডিজাইন টা সুন্দর এবং সাধারণ ।

সেরা ব্রাউজার

৩। কাস্টমাইজেশনঃ ব্রাউজারের Customization অপশনে আপনি আপনার মতো করে ব্রাউজারে হোম লোগো,ব্যাকগ্রাউন্ড,সিএসএস স্টাইল দিয়ে দিয়ে ডিজাইন করতে পারবেন । Logo অপশনে text,picture,html কোড ও দিতে পারেন ।

সেরা ব্রাউজার

৪। নাইটমোডঃ যারা রাতে ব্রাউজিং করেন তাদের চোখের আলো লাগার সমস্যা সমাধানের জন্য আছে NightMode

৫। এডব্লকঃ ব্রাউজারে রয়েছে এড ব্লকিং সিস্টেম বিভিন্ন ওয়েব সাইট ব্রাউজিং করতে গিয়ে জামেলা মুক্ত ব্রাউজিং এর জন্য দেওয়া হয়েছে Adblock

৬।Add-ons: ব্রাউজিং আরো সহজ করার জন্য এবং প্রয়োজনীয় কিছু টুলস যেগুলো ব্রাউজিং আপনাকে সহয়তা করবে ।

৭।সোর্সকোডঃ যারা টুকি টাকবি ওয়েব ডিজাইন বা ডিজাইনের কাজ করেন তাদের অনেক সময় যেকোন ওয়েব পেজ এর কোড দেওয়ার প্রয়োজন হয় তখন এই টুলস এর মাধ্যমে কোড গুলো দেখতে পারবেন ।

৮। অ্যাকশান বারঃ  এটি একটি দারুণ ফিচার যখন আপনি কোন ওয়েব সাইটে যাবেন তখন ব্রাউজারের অ্যাকশান বার মানে আড্রেসবার টা সাইটে কালার অনুযায়ী পরিবর্তন হবে ।

৯। স্ক্রিপ্টিংঃ আমার যারা টেকনিক্যাল সব জিনিস নিয়ে ঘাটা ঘাটি করি তারা হয়তো অনেক সময় দেখছি ফেসবুকের ফ্রেন্ড রিকুয়েষ্ট বা  রিকুয়েষ্ট  কনফার্ম করার জন্য কিছু জাভা স্ক্রিপ্ট কোড যা দিয়ে ঐসব করা যায় এবং তা দিতে হত অ্যাড্রেস বারে কিন্তু এই ব্রাউজারে তা ব্যবহারের জন্য আলাদা ভাবে অপশন দেওয়া আছে ।

১০।আরো সবঃ এছাড়া আরো অনেক ফিচার আছে যা বলতে গিলে পোস্টি অনেক বড় হয়ে যাবে এর চেয়ে আপনি ব্রাউজার টা ডাউনলোড করে দেখলে মজা পাবেন এবং সব ফিচার সম্পর্কে জানতে পারেবন ।  একটি ব্রাউজারের যেসব কমন জিনিস তার প্রত্যেক টি এই ব্রাউজারে আছে এবং অতিরিক্ত কিছু ফিচার দেওয়া আছে । এক কথায় বলা যায় কম সাইজের ব্রাউজারে এত কিছু পাওয়া অনেক এবং এটিই আমার কাছে ব্রাউজারে সেরা করে তুলেছে ।

সেরা ব্রাউজার

আরো পড়ুনঃ

ফ্রী ফন্ট ডাউনলোড করার সেরা ৫ টি ওয়েবসাইট ।

আপনার অ্যান্ড্রয়েড ফোন কে ভালো রাখার জন্য ১০ টি করণীয় টিপস ।

ভিপিএন কি? কেন ভিপিএন ব্যবহার করবেন ?

2 Comments

  1. অফলাইন পেজ সেভ করার সিস্টেম টা বলতেন ভালো হত। যাহোক, এই পোস্ট টা পড়েই এপ টা ডাউনলোড করেছি এবং এখন ব্রাউজ করছি। অনেক সুন্দর এবং ফাস্ট ব্রাউজার!!😊😊

    1. আপনার গুরুতবপূর্ন মতামত দেওয়ার জন্য ধন্যবাদ । আপনার এই কমেন্ট পড়ে অনেক লোক জেনে যাবে ।

Leave a Response

MD Biplop Hossain
নিজের সম্পর্কে তেমন কিছু বলার নাই । আমি প্রতিনিয়ত নতুন কিছু শিখার বা জানার চেষ্টা করি এবং নিজের জানা ও শিখা বিষয় গুলো আপনাদের সাথে শেয়ার করে থাকি এই সাইট টির মাধ্যমে । "Learn And Share Your Knowledge"